টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন ১০ হাজার স্বেচ্ছাসেবক!

0

ক্রীড়া ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : করোনার মাঝে টোকিও অলিম্পিক শুরু হতে আর মাত্র ৪৯ দিন বাকি। কিন্তু প্রতিদিনই নতুন নতুন সমস্যা এসে যুক্ত হচ্ছে। যার ফলে ক্রমেই অনিশ্চিত হয়ে পড়ছে অলিম্পিকের আসর। সম্প্রতি আরো একটি সমস্যা সামনে এসেছে, যা চিন্তায় ফেলে দিয়েছে আয়োজকদের। টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন স্বেচ্ছাসেবকরা!
অলিম্পিক গেমস সুষ্ঠুভাবে আয়োজনের জন্য প্রতি আসরেই বিপুলসংখ্যক স্বেচ্ছাসেবকের দরকার হয়। সারা বিশ্ব থেকে নির্দিষ্ট বয়সসীমার ব্যক্তিদের কাছে স্বেচ্ছাসেবক হওয়ার আবেদন করা হয়। কিন্তু এবারের অলিম্পিক অন্য রকম। জাপানে চলছে করোনার ভয়াল সংক্রমণ। অলিম্পিকে গেলে করোনায় আক্রান্ত হওয়ার ভয় আছে। তাই অনেকেই স্বেচ্ছাসেবক হতে চাইছেন না। সম্প্রতি এক রিপোর্টে জানা গেছে, ৮০ হাজারের মধ্যে ১০ হাজার জনই স্বেচ্ছাসেবক হতে রাজি হচ্ছেন না।
যদিও বিষয়টি আয়োজকরা এখনো আনুষ্ঠানিকভাবে স্বীকার করেননি। তবে সূত্রের খবর, ক্রীড়াবিদদের কাছাকাছি যাওয়ার সম্ভাবনা নেই বলে স্বেচ্ছাসেবকদের টিকা দেওয়া হবে না, এই নীতি অনেকেই মানতে পারছেন না। তাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। আবার অনেকের ধারণা, কাজের যে সময়সীমার কথা বলা হয়েছে সেভাবে কাজ করা সম্ভব নয়। তবে আয়োজকরা দৃঢ়প্রতিজ্ঞ। তারা জানিয়েছে, এই ঘটনা গেমস আয়োজনে কোনো প্রভাব ফেলবে না। যে কোনো মূল্যেই নাকি গেমস আয়োজন করা হবে।

Share.

About Author

Leave A Reply