জিম্বাবুয়ের বিরুদ্ধে ১৫৫ রানের বিশাল জয় বাংলাদেশের

0

স্পোর্টস ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে শুভসূচনা করেছে বাংলাদেশ, যা রানের দিক থেকে বাংলাদেশের চতুর্থ বৃহত্তম জয়।
লিটন দাসের শতকের পর সাকিব আল হাসানের ৫ উইকেট শিকারের দিনে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি স্বাগতিক দল। এই জয়ে ওয়ানডে সুপার লিগে বাংলাদেশের পয়েন্ট বেড়ে দাঁড়াল ৬০।
হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৬ রান জড়ো করে বাংলাদেশ। দলের পক্ষে দুর্দান্ত শতক হাঁকান ওপেনার লিটন কুমার দাস। ক্যারিয়ারের চতুর্থ শতক হাঁকানোর দিনে ১১৪ বলের মোকাবেলায় ৮টি চারের সহায়তায় ১০২ রান করেন তিনি।
এছাড়া বাংলাদেশের হয়ে ঝড়ো ইনিংস খেলেন আফিফ হোসেন ধ্রুব। মাত্র ৩৫ বলের মোকাবেলায় তার ব্যাট থেকে আসে ৪৫ রান। চওড়া ছিল মেহেদী হাসান মিরাজের ব্যাটও, যিনি ২৫ বলে ২৬ রান করেন। তবে নীরবেই দলের প্রতিরোধ গড়ে তোলার কাজ করেছেন ‘সাইলেন্ট কিলার’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। লিটনের সাথে পঞ্চম উইকেটে ৯৩ রানের জুটি গড়ার পথে ৫২ বলে ৩৩ রানের কার্যকরী ইনিংস খেলেন তিনি।
জিম্বাবুয়ের পক্ষে এদিন লুক জংওয়ে শিকার করেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। মিডল অর্ডারে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ব্রেন্ডন টেলর (৩১ বলে ২৪), অভিষিক্ত ডিওন মায়ার্স (২৪ বলে ১৮) ও রেগিস চাকাভা। অধিনায়ক টেলর ও মায়ার্স সাজঘরে ফিরলেও মারকুটে ভঙ্গিমায় ব্যাটিং চালিয়ে যান চাকাভা।
তবে চাকাভাকে ফিরতে হয় অর্ধশতকের পরপরই। ৫১ বলে ৫৪ রান করে সাকিব আল হাসানের শিকারে পরিণত হন চাকাভা, যিনি এর আগে শিকার করেন আরও তিনটি উইকেট। শেষপর্যন্ত সাকিব একাই পেয়েছেন পাঁচটি উইকেট। ১২১ রানে সাকিবের শিকার হয়ে রিচার্ড এনগারাভা সাজঘরে ফিরলে শেষ ব্যাটসম্যান টিমিসেন মারুমা মাঠে নামেননি। এতে ১৫৫ রানের বিশাল জয় পায় বাংলাদেশ।
বাংলাদেশের পক্ষে পাঁচ উইকেট পাওয়া সাকিব ৯.৫ ওভার বল করে মাত্র ৩০ রান খরচ করেছেন, মেডেন ওভার ছিল তিনটি। এছাড়া একটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম।বিডিক্রিকটাইম
সংক্ষিপ্ত স্কোর
টস: জিম্বাবুয়ে
বাংলাদেশ: ২৭৬/৯ (৫০ ওভার)
লিটন ১০২, আফিফ ৪৫, রিয়াদ ৩৩, মিরাজ ২৬
জংওয়ে ৫১/৩, মুজারাবানি ৪৭/২, এনগারাভা ৬১/২
জিম্বাবুয়ে: ১২১/৯ (২৮.৫ ওভার)
চাকাভা ৫৪, টেলর ২৪
সাকিব ৩০/৫, তাসকিন ২২/১
ফল: বাংলাদেশ ১৫৫ রানে জয়ী।

Share.

About Author

Leave A Reply