নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে টাইগারদের শুভ সূচনা

0

স্পোর্টস ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয় দিয়ে যাত্রা শুরু করলো বাংলাদেশ। স্বাগতিকরা ৮ উইকেটে হারায় সফরকারী কিউইদের। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরেকটি জয়ের স্বাদ পেলো টাইগাররা। আর বিশ্ববাসীও দেখলো বাঙালিদের নতুন শক্তিমত্তা।
এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করে ৬০ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জ্যাকব ডুফির উইকেটের পতনের মধ্য দিয়ে মাত্র ৬০ রানেই অল আউট হয়ে যায় সফরকারী দলটি। তারা মাত্র ১৬ ওভার ৫ বল খেলতে সক্ষম হয়। কিউইদের ইতিহাসে এটি যৌথভাবে সর্বনিম্ন স্কোর। এর আগে ২০১৪ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষেও তারা অল আউট হয়েছিল ৬০ রানেই।
টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ১১ বলে ৫ রানে উইল ইয়ং, রাচিন রবীন্দ্র শুন্য ও সিলন ডে গ্রানধুমি ৪ বলে এক রান ও টম ব্লান্ডেল ৬ বলে ২ রান নিয়ে আউট হয়েছেন। কলি কনচি সাকিবের ৩ বলে শুন্য করে আউন হন। তা ছাড়া হ্যানরি নিকলস ২৪ বলে ১৮ রান করে সাইফুদ্দিনের বলে আউট হন। এজাজ প্যাটেল ৬ বলে ৩ রান করে মোস্তাফিজুর রহমানের বলে আউট হন। ডুআগ ব্রাসেয়েল ৭ বলে ৫ রান করে মোস্তাফিজের বলে আউন হন। জ্যাকব ডুফি ৫ বলে ৩ রান নিয়ে মোস্তাফিজের বলে আউট হন।
বাংলাদেশ দল: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।
নিউজিল্যান্ড দল: রচিন রাবিন্দ্র, টম ব্লানডেল, উইল ইয়ং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম লাথাম (অধিনায়ক ও উইকেট কিপার), হ্যানরি নিকলস, কোলে কনচি, ডুআগ ব্রাসেয়েল, এজাজ প্যাটেল, ব্লেইর টিকার ও জ্যাকব ডুফি।
বাকি ম্যাচগুলো ৩, ৫, ৮ ও ১০ তারিখে অনুষ্ঠিত হবে। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

Share.

About Author

Leave A Reply