বিসিবি’র নির্বাচন বুধবার

0

ক্রীড়া প্রতিবেদক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : আগামীকাল বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন। বুধবার বিসিবিতে ভোট গ্রহণ চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনের আগের দিন তোড়জোড় বিসিবি প্রাঙ্গণে। প্রার্থীদের ফেস্টুন-ব্যানার, ক্রিকেট বোর্ডের ভেতর-বাহির সবখানে। চারিদেকে সাজ সাজ রব। দেশের সবচেয়ে প্রেস্টিজিয়াস ফেডারেশনের ইলেকশন বলে কথা।
বিসিবি প্রাঙ্গণে দেখা নেই প্রার্থীদের। যে যার মতো ব্যস্ত শেষ মুহুর্তের প্রচারণায়। তবে দেখা মিললো দুই-একজন কাউন্সিলরের।
চট্টগ্রাম, খুলনা, সিলেট, রংপুর ও বরিশাল; এই ৫ বিভাগের ৭ পরিচালক নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। তাই ১৭১ ভোটারের মধ্যে ৪৪ জনের ভোট প্রদানের প্রয়োজন পড়ছে না। এজন্য লড়ছেন ৩১ জন প্রার্থী। ভোটার আছেন ১শ’ ২৭ জন।
এবারের বিসিবি ইলেকশনে প্রথমবার পোস্টাল ভোট চালু করা হয়েছে। সবমিলে ৬৬ জন পোস্টাল ব্যালট আর ৮ জন ই-ব্যালটে ভোট প্রদানের সুযোগ চেয়েছিলেন। তবে ৫৭ জনকে দেয়া হয়েছে সেই সুযোগ। বাকি ৭০ জন কাউন্সিলর ভোট প্রদান করবেন সরাসরি।
বিসিবি নির্বাচনের প্রিজাইডিং অফিসার কবিরুল হাসান বলেন, আমি প্রস্তুতিটা দেখার জন্য এসেছি। আপনারা জানেন ই-ভোট ও পোস্টাল ব্যালট আমরা ইতোমধ্যে পাঠিয়ে দিয়েছি। আমাদের ভোট প্রক্রিয়া যখন সম্পন্ন হবে, তখন এগুলো ওপেন করবো। বেসরকারিভাবে আগামীকালই ফল ঘোষণা করা হবে, আর সরকারিভাবে তার পরের দিন ফল পাওয়া যাবে। সূচি অনুযায়ী নির্বাচনের পরদিন ফলাফল ঘোষণার কথা থাকলেও, ভোট গ্রহণের দিনই আনঅফিসিয়াল রেজাল্ট জানিয়ে দেবে নির্বাচন কমিশন।

Share.

About Author

Leave A Reply