মাধবদীতে উদযাপন হলো সাপ্তাহিক খোরাক পত্রিকার ২৭ তম বর্ষপূর্তি

0

মোঃ আল আমিন :
সবুজবাংলা২৪ডটকম, মাধবদী (নরসিংদী) :
আনন্দঘন ও জাঁকজমকপূর্ণ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে মাধবদীর পাঠকনন্দিত সাপ্তাহিক ‘খোরাক’ পত্রিকার ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হলো ৮ অক্টোবর শুক্রবার বিকেল ৪ টায় মাধবদী পৌর শহরের কফি এন্ড ক্যাফে রেস্টুরেন্টে।
মাধবদীর প্রথম সাপ্তাহিক পত্রিকা “খোরাক” এর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর এ আয়োজনে অংশ গ্রহন করেন মাধবদী তথা নরসিংদী জেলার বিভিন্ন ক্ষেত্রের বরেণ্য মানুষেরা। তাদের খন্ড খন্ড আড্ডা, বক্তব্য ও আশীর্বাণীতে মুখরিত হয়ে উঠেছিল পুরো অনুষ্ঠানটি । এসময় শুভেচ্ছা ও পত্রিকার দীর্ঘায়ু কামনা করেছেন উপস্থিত অতিথিরা। প্রশংসা করেছেন পত্রিকার নিরপেক্ষ সাংবাদিকতায়।
দির্ঘ ২৭ বছরে মাধবদী সহ নরসিংদী জেলার সর্বস্তরের মানুষের মনের খোরাক হয়ে ওঠা সাপ্তাহিক খোরাক পত্রিকা ২৬ বছর পেরিয়ে ২৭ বছরে পা ফেলল এই দিনে। দিনটিকে স্মরণীয় করে রাখতেই ছিল নানা আয়োজন। কফি এন্ড ক্যাফে রেস্টুরেন্টটি সেজেছিল নতুন সাজে। সন্ধায় সুশোভিত কেক কাটার মধ্য দিয়ে শুভসূচনা করা হয়।
এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন খোরাক পত্রিকার সম্পাদক এমদাদুল ইসলাম খোকন, প্রধান অতিথি পত্রিকার প্রধান সম্পাদক অধ্যাপক শেখ সাদী তার ঘটনমুলক বক্তব্য দিতে গিয়ে ঘোষনা দেন খোরাক সম্পাদনা পরিষদ থেকে এ বছর তিন জন সাংবাদিককে সম্মাননা প্রদান করা হবে। এবং এই সম্মাননা প্রতি বছরই সেরা সাংবাদিকদের নির্বাচন করে দেয়া হবে। এ বছরে যাদের সম্মাননা প্রদান করা হলো তারা হলেন সাপ্তাহিক নরসিংদীর সমাচার পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ কে ফজলুল হক, সাপ্তাহিক বাবুর হাট বার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ জসিম উদ্দিন ভুইয়া ও সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ হোসেন আলী। এসময় খোরাক সম্পাদনা পরিষদ তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
সাপ্তাহিক খোরাক পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সহকারী পরিচালক মোস্তফা আজিজুল করিমের সভাপতিত্বে
অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ব্যংক কর্মকর্তা মইনউদ্দিন আহমেদ, মাধবদী প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাবুরহাট বার্তা পত্রিকার সম্পাদক আলহাজ জসিম উদ্দিন ভুইয়া, সাবেক সোনালী ব্যংক ককর্মকর্তা লষ্কর আলী, মাধবদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী, মাধবদী প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা মশিউর রহমান সিরাজ, সু-সাসনের জন্য নাগরিক সুজনের নরসিংদী জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক হলদর দাস, মাধবদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন, খোরাক পত্রিকার উপদেস্টা আল আমিন রহমান ও সেলিম মিয়া সহ বিভিন্ন বরেণ্য ব্যক্তিত্বরা।
শুভেচ্ছা জানাতে আসেন স্থানীয় পেশাজীবী, প্রিন্ট, ভিজ্যুয়াল মিডিয়ার সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা। খোরাক পরিবারের সদস্যরা সিক্ত হন আগত অতিথিদের মুঠো মুঠো ভালোবাসা ও শুভেচ্ছায়। পরে জন্মদিন উদ্যাপনে আগত অতিথিদের আপ্যায়ন করা হয় জন্মদিনের কেক ও মুখরোচক ফাস্টফুড খাবার দিয়ে।
অতিথিবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, নরসিংদী জেলায় বহু সাপ্তাহিক পত্রিকা রয়েছে যার মধ্যে হাতে গোনা কয়েকটি পত্রিকা নিয়মিত প্রকাশিত হলেও মাধবদী থেকে প্রকাশিত চারটি পত্রিকাই নিয়মিত প্রকাশিত হচ্ছে। কিন্তু দুঃখের সাথে বলতে হচ্ছে যে মাধবদীর শিল্পপতিরা নিজের এলাকার পত্রিকায় বিজ্ঞাপন না দিয়ে নরসিংদীর পত্রিকায় দিচ্ছে। এ ব্যাপারে আমাদের আরো সচেতন হতে হবে। প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকীর এমন বর্ণিল আয়োজন অব্যাহত রাখার অনুরোধ জানায় অতিথিরা। একইসঙ্গে অতিথিরা পত্রিকার কলেবর আরো উত্তরোত্তর বৃদ্ধি পাক সে কামনা করতেও ভুল করেননি।

Share.

About Author

Leave A Reply