জয়পুরহাট জেলা আ’লীগের শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

0

আবু রায়হান :
সবুজবাংলা২৪ডটকম, জয়পুরহাট : দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে জয়পুরহাট জেলা আওয়ামীলীগ।
সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ঘোষিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকালে জয়পুরহাট শহীদ ডা. আবুল কাশেম ময়দানে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. মোমিন আহমেদ চৌধুরী (জিপি), বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য এড্য. নৃপেন্দ্রনাথ (পিপি), জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস এম সোলায়মান আলী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শাম্মি আজিজ সাজসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
সংক্ষিপ্ত আকারে সম্প্রীতি সমাবেশ শেষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শান্তি শোভাযাত্রায় দলে দলে দোগদাণ করেন।
শহীদ ডা. আবুল কাশেম ময়দান থেকে শান্তি শোভাযাত্রা বের হয়ে শহরের শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
এ সময়ে বক্তারা বলেন, কুমিল্লার ঘটনাকে পুঁজি করে সারা দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র চেষ্টা চালাচ্ছে। মুক্তিযুদ্ধ বিরোধী ও ১৫ই আগস্টের ঘটনার সঙ্গে জড়িতরা দেশে এ অরাজকতা সৃষ্টি করেছে।
দেশের উন্নয়নের ধারাকে নষ্ট করতে একটি মহল পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল অবস্থার মধ্যে ঠেলে দিতে চাচ্ছে। কিন্তু এদেশের মানুষ ধর্মপ্রাণ, এদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। সকল ধর্মের মানুষের সহাবস্থানের মধ্য দিয়ে দেশের চলমান উন্নয়ন নিশ্চিত করা হবে। অরাজকতা সৃষ্টিকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে এবং  সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়িয়ে তা প্রতিহত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

Share.

About Author

Leave A Reply