অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন, বাড়বে না ভাড়া

0

নিজস্ব প্রতিবেদক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : মহানগর পরিবহন মালিক সমিতির সঙ্গে বিআরটিএ’র আলোচনায় ভাড়া না বাড়ানো ও অর্ধেক যাত্রী নিয়ে চলার সিদ্ধান্ত হয়েছে।
তবে বাসে যত সিট, তত যাত্রী নিয়ে যেন বাস চলতে পারে সে ব্যাপারে বিআরটিএ কর্তৃপক্ষের মাধ্যমে সরকারের কাছে অনুরোধ জানিয়েছে মহানগর পরিবহন মালিক সমিতি।
বুধবার (১২ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে গণপরিবহনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহনের বিষয়ে বাস মালিকদের নিয়ে বৈঠকে বসে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
বনানীর বিআরটিএ কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাসের ভাড়া বৃদ্ধি, চালক ও সহকারীদের সনদ বাধ্যতামূলক করাসহ নানা বিষয় তুলে ধরেছেন পরিবহন মালিকরা।
দুই ঘণ্টার বৈঠক শেষে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার সাংবাকিদের এ তথ্য জানান।
তিনি বলেন, ‘১৫ জানুয়ারি থেকে সরকারি নির্দেশনা মতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করবে। যাত্রী এবং গাড়ির চালক ও সহকারী অবশ্যই মাস্ক পরে গাড়িতে থাকবেন।’
তিনি আরও বলেন, ‘গণপরিবহনে বর্তমান যে ভাড়া আছে, সে ভাড়াতেই চলবে। তবে বাসে সিটের অর্ধেক যাত্রী বহন করবে।’
চেয়ারম্যান বলেন, ‘মহানগর পরিবহন মালিক সমিতিসহ অন্যান্য স্টক হোল্ডাররা অনুরোধ করেছেন, স্বাস্থ্যবিধি মেনে বাসে যত সিট তত যাত্রী পরিবহনের অনুমতি দেওয়ার জন্য। যতক্ষণ সরকার এ ব্যাপারে অনুমতি না দেবে, ততক্ষণ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দুই সিটে একজন করে যাত্রী চলাচল করবেন।’

Share.

About Author

Leave A Reply