ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের নবীন বরণ

0

ডেস্ক রিপোর্ট :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামার-২০২২ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আজ ১০ মে ২০২২ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব-উল হক মজুমদার। স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক ড. সৈয়দ মিজানুর রহমান রাজুর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের বিভাগীয় প্রধানরা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রায় ১২ শতাধিক শিক্ষার্থীর পাশাপাশি ২০০জন অভিভাবকও অংশগ্রহণ করেন।
সকাল থেকেই আনন্দমুখর পরিবেশে সদ্য বিশ্ববিদ্যালয়ে পা দেয়া শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস জুড়ে বিচরণ করে। তাদের উল্লাসে ড্যাফোডিল স্মার্ট সিটির গ্রীন ক্যাম্পাস যেন আলোড়িত হয় এক নতুন রঙে, নতুনত্বের স্বাদে। ১০ মে, রবিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত ‘ওরিয়েন্টশন প্রোগ্রাম সামার-২০২২’ অনুষ্ঠানে নবীনরা নেচে গেয়ে আনন্দমুখর পরিবেশে তাদের বিশ্ববিদ্যালয় জীবনের সূচনা করেন।
আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য (প্রোভিসি) প্রফেসর ড. এস. এম. মাহবুব উল হক মজুমদার নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যে আশা ও ভরসার জায়গা থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিকে আপনার সন্তানদের উচ্চ শিক্ষার জন্য পছন্দ করেছেন তা যথার্থ দায়িত্বশীলতা ও আন্তরিকতার সাথে আমরা গ্রহণ করেছি। এই নতুনদের মানবিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষার ব্যবস্থা করা এখন আমাদের প্রধান গুরুত্বের বিষয়।
আয়োজনে শুরুতে স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক ড. সৈয়দ মিজানুর রহমান রাজু বিশ্ববিদ্যালয় জীবন সম্পর্কে নবীন শিক্ষার্থীদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিয়মাবলী সম্পর্কেও ধারণা প্রদান করা হয়। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের সাথে ‘ফিডব্যাক এন্ড উইন’ নামক এক প্রতিযোগিতার আয়োজন করে স্টুডেন্ট অ্যাফেয়ার্স, সেই আয়োজনের পুরস্কার প্রদানও করা হয় এই অনুষ্ঠানে। নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণেই সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে চমৎকার এব বৃষ্টি¯œাত সকালের আয়োজনের সমাপ্তি ঘটে।

Share.

About Author

Leave A Reply