শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

0

আন্তর্জাতিক ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ইউনাইটেড ন্যাশনাল পার্টির নেতা রনিল শ্রীয়ান বিক্রমাসিংহে।
স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে তাকে শপথবাক্য পাঠ করান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। শপথের পর রনিল বিক্রমাসিংহে আর্শিবাদ নিতে কলম্বোর ওয়ালুকর্মা মন্দিরে যান।
এর আগে প্রধান বিরোধী দল সামাজি জানা বালাবউইগেয়ায়ার (এসজিবে) নেতা সাজিথ প্রেমাদাসাকে প্রধানমন্ত্রী হওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলেন দেশটির প্রেসিডেন্ট। তবে দলের পক্ষ থেকে জানানো হয়েছিল, কেবল গোটাবায়া রাজাপাকসে প্রেসিডেন্টের পদ ছাড়লেই তারা সরকার গঠন করবে। পরে বুধবার ইউনাইটেড ন্যাশনাল পার্টির প্রধান রনিল বিক্রমাসিংহের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন প্রেসিডেন্ট। চারবারের সাবেক প্রধানমন্ত্রী রনিল পুনরায় সরকার গঠনে রাজী হয়েছেন বলে বৈঠকের পর জানিয়েছিলেন প্রেসিডেন্ট গোটাবায়া।
প্রসঙ্গত, টানা বিক্ষোভের মুখে সোমবার পদত্যাগ করেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। ওই দিন সন্ধ্যায় বিক্ষোভকারীদের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ৯ জন নিহত ও দুই শতাধিক আহত হয়। বিক্ষোভকারীদের হামলা থেকে বাঁচাতে পরে মাহিন্দাকে নৌবাহিনীর একটি ঘাঁটিতে সরিয়ে নেওয়া হয়।

Share.

About Author

Leave A Reply